নতুন ডোমেইনে ইভ্যালি

নতুন ডোমেইনে ইভ্যালি, এক বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর অবশেষে চালু হচ্ছে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি।

শুক্রবার (২৮ অক্টোবর) ‘ধন্যবাদ উৎসব’ এর মাধ্যমে ব্যবসায় ফিরছে প্রতিষ্ঠানটি।

এদিন রাত ৯টার কিছু সময় পর ইভ্যালির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করা হয়েছে। সেখানে লেখা ছিল, ‘উই আর ব্যাক’। একইসঙ্গে গুগল প্লেস্টোর থেকে ইভ্যালির অ্যাপ আপডেট করে নেয়ার জন্য গ্রাহকদের অনুরোধ জানানো হয়।

এর কিছুক্ষণ আগে ইভ্যালির ফেসবুক পেজ থেকে আরও একটি পোস্ট করা হয়। যার ক্যাপশন ছিল, ‘ধন্যবাদ উৎসব চলমান থাকবে। প্রতিনিয়ত নতুন পণ্য আপলোড হতে থাকবে। যেকোনো সময়ই আপনার কাঙ্ক্ষিত অফার টি পেতে সাথেই থাকুন!

তবে ইভ্যালি আপাতত আগের ডোমেইনে (https://evaly.com.bd) ব্যবসা করার সুযোগ পাচ্ছে না। ব্যবসা চালু করতে নতুন ডোমেইন নিতে হয়েছে।

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইভ্যালি জানিয়েছে, শুক্রবার ইভ্যালি ডটকম লাইভ হবে। আমরা চেয়েছিলাম পূর্বের মতোই ইভ্যালি ডটকম ডটবিডি ডোমেইনটি চালু করতে। তবে ডোমেইন বিটিসিএল থেকে আমাদের কাছে হস্তান্তর প্রক্রিয়াধীন। আশা করছি, দ্রুত আমরা পেয়ে যাব। সবকিছু নতুন হওয়ায় আপাতত পুরাতন ডাটা থাকবে না। তবে বিচলিত হবেন না। পুরাতন সকল ডাটা অ্যামাজনের কাছে সুরক্ষিত আছে। আশা করছি, পুরাতন সার্ভারের সমস্যা দ্রুতই সমাধান করতে সক্ষম হব।

ধন্যবাদ উৎসবে ইভ্যালি থেকে কেনা যাবে দেশের নামিদামি আর বড় ব্র্যান্ডগুলোর পণ্য। মোবাইল, ইলেকট্রনিক্স, কম্পিউটার এক্সেসরিজ, গৃহস্থালি সরঞ্জাম থেকে শুরু করে থাকছে পোশাক-জুতার মতো লাইফস্টাইল পণ্য। পিক অ্যান্ড পে, ক্যাশ অন ডেলিভারি এবং ক্যাশ বিফোর ডেলিভারি; এই তিনটির যেকোনো একটি উপায় ব্যবহার করে এখন থেকে ইভ্যালিতে কেনাকাটা করা যাবে।

ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, এখন থেকে আমরা আর লোকসান দিয়ে পণ্য বিক্রি করব না। তবে লাভ করে পণ্য বিক্রি করলেও, গতানুগতিক বাজারের তুলনায় আমরা গ্রাহকদের বেস্ট প্রাইস দিতে পারব।

উল্লেখ্য, প্রতারণার একাধিক মামলায় ১ বছরের বেশি সময় ধরে কারাগারে আছেন ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাসেল। এছাড়া সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার একটি আদালত।